টিউটোরিয়াল
Now Reading
জেনে নিন ব্রাউজার স্লো হয়ে গেলে কি করবেন
0

জেনে নিন ব্রাউজার স্লো হয়ে গেলে কি করবেন

by Teknolozee Stuffমে ৩, ২০১৭

দিনে দিনে ইন্টারনেটের ব্যবহার খুব দ্রুত গতিতে বেড়ে চলেছে। তবে ব্রাউজার ছাড়া তো আর ইন্টারনেট ব্যবহার করা যায় না। আমরা প্রতিনিয়ত ক্রোম, মজিলা, অপেরা, ইউসি ইত্যাদি নানা রকমের ব্রাউজার ব্যবহার করে থাকি। তবে বিড়ম্বনার শিকার হই, যখন ব্রাউজারগুলো স্লো হয়ে যায়। জেনে নিন কিছু পরামর্শ যার সাহায্যে আপনার ব্রাউজার গতিশীল হয়ে উঠতে পারে।

অপ্রয়োজনীয় অ্যাপ দূর করে দেয়াঃ
আমাদের মোবাইল কিংবা কম্পিউটারে এমন অনেক অপ্রয়োজনীয় অ্যাপ রয়েছে যা আমাদের কোন কাজে লাগে না, তবে দিনের পর দিন এগুলো একটি নির্দিষ্ট পরিমানের জায়গা দখল করে রাখে। এই কারণে ব্রাউজারটি স্লো হয়ে যায়। এই অপ্রয়োজনীয় অ্যাপগুলো আমাদের আনইস্টল করতে হবে।

ক্যাশে এবং কুকিজগুলো ক্লিয়ার করে ফেলুনঃ
যখন আপনি কোন কিছু ব্রাউজ করতে যান, তখন আপনার ব্রাউজার ডিস্ক সচল রাখবার জন্য ক্যাশে ব্যবহার করা হয়ে থাকে। পরবর্তীতে ব্রাউজিং করতে গেলেও তাদের অস্তিত্ব বিদ্যমান থাকে, যা আসলে কোন দরকার নেই। এই অপ্রয়োজনীয় ক্যাশে ও কুকিজগুলো সরিয়ে ফেলুন।

ব্রাউজার আনইন্সটল করে রি-ইন্সটল করুনঃ
অনেক সময় দেখা যায় অপ্রয়োজনীয় অ্যাপগুলো সরিয়ে দেয়ার পরও মাঝে মাঝে আপনার ব্রাউজারটি স্লো হয়ে যেতে পারে। তখন আপনি কি করবেন? আপনি যে ব্রাউজারটি ব্যবহার করেন, তা আনইন্সটল করে আবার নতুন করে রি ইন্সটল করুন। তাহলে দেখবেন এটি আবার আগের গতি ফিরে পেয়েছে।

এছাড়াও নতুনভাবে উইন্ডোজ সেট আপ, ট্যাব ম্যানেজ, অ্যাড ব্লকার, অ্যাড অনস ইত্যাদি ব্যবহার করে আপনি আপনার ব্রাউজারকে সচল রাখতে পারেন।

What's your reaction?
Love It
0%
Interested
100%
What?
0%
Hate It
0%
Sad
0%
About The Author
Teknolozee Stuff

Leave a Response

nineteen + 3 =